Tuesday, July 4, 2017

আবেদন

ডিয়ার ভাইটু/বোনটি,

ফেসবুকের গোঁসা রাস্তায় বয়ে এনে মারধোর করবেন না প্লীজ। সম্প্রতি একটি গবেষণায় প্রমাণ পাওয়া গেছে যে মারলে ব্যথা লাগে। চাপাতির কোপে গলা কেটে যাওয়ার মত ব্যাপার অবিশ্বাস্য মনে হলেও কিছু কিছু বৈজ্ঞানিক দাবী করেছেন যে গোপন এক্সপেরিমেন্ট হাতেকলমে দেখিয়ে দিয়েছে যে এমনটা ঘটলেও ঘটতে পারে।

অবশ্য পরিসংখ্যানের দিকে নজর দিলেই আমরা আশার ফ্লুরোসেন্ট আলোয় উদ্ভাসিত হতে পারব। ডেটা বলছে যে মানবসভ্যতার জন্মলগ্ন থেকে একজন মানুষও ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার কারণে খুন হননি (যদিও প্রতি বছর পৃথিবী জুড়ে অন্তত দশ হাজার মানুষ কাঠবেড়ালির কামড়ে প্রাণ হারান)।

সম্প্রতি জার্মানীতে খুঁজে পাওয়া গেছে আলবার্ট আইনস্টাইনের হারানো ডায়েরি। সে'খানে হদিশ মিলেছে এমন এক ফর্মুলার যার তুলনায় ইইজুক্যালট্যুএমসিস্কোয়্যার নস্যির মলিকিউলের সেজছেলের সমানও নয়। আইনস্টাইন মাকালীর দিব্যি কেটে লিখে গেছেন টি ইজ নট ইকুয়াল টু আর অর্থাৎ টেররিজমের কোনও রিলিজিয়ন নেই। আন্তর্জাতিক বৈজ্ঞানিক মহলের মতে এই নতুন ফর্মুলায় মানুষের জীবনের সমস্ত দুঃখ কষ্ট ধুয়েমুছে যাবে, সমস্ত পারমাণবিক বোমা ডিফিউজ করে ব্রণ দূর করার ক্রীম তৈরি করা যাবে শীগগিরই।

ইতি,

বংপেন।

পুনশ্চ : একটু ধমক দিয়ে কথা বললেই পোস্ট ডিলিট করব। মারধোর পর্যন্ত এগিয়ে নিজের হাত ময়লা করবেন না প্লীজ।

No comments:

অনুরাগের লুডো

অনুরাগবাবু আমার অত্যন্ত প্রিয়৷ তার মূলে রয়েছে "বরফি"। লোকমুখে ও বিভিন্ন রিভিউয়ের মাধ্যমে জেনেছি যে বরফিতে ভুলভ্রান্তি ...