Saturday, November 25, 2023

মগনলালের ফন্দী

- কিমন ফীল করছেন মিস্টার মিট্টার?

- আমাদের পরিচয় তো আর আজকের নয়। সে ভরসায় আপনাকে বলাই যায় মগনলালজি৷ এই টেলিভিশন স্টুডিওতে এসে কিঞ্চিৎ নার্ভাস বোধ করছি বটে।

- অর্জুনের নাইফথ্রোয়িং আর ঘুলঘুলির পিস্তল আপনাকে খিসকাতে পারল না..আর ইখানে এসে আপনি..হে হে হে..।

- নাহ্৷ সতিই ঘাবড়ে গেছি মশাই।

- আপনার ভয়েসে নাইফ থ্রোয়িং কা সামনা করনেওলা আঙ্কিলের টোন এসে গেছে।

- সাধে কী আর তিনি বলেছিলেন, ট্রুথ ইজ স্ট্রঙ্গার দ্যান ফিকশন।

- এলএসডি লিবেন? দু'কিউব? দেখবেন নার্ভাসনেস গন্। মগনলালের গ্যারেন্টি৷ লিবেন তো বলুন। পকেটের জর্দার ডিবেতে ও চিজ আমি হামেশা স্টক করে রাখি আজকাল।

- নাহ্, থাক।

- এশিয়াজ বেস্ট ক্রাইম ডিটেক্টিভ আউর ইতনা নার্ভাস? মগনলালের ইজ্জতের খেয়াল রাখবেন৷ ফেলু মিত্তির হামায় অ্যারেস্ট করলে, আমি প্রাউডলি বললাম হি ইজ দ্য ভেরি বেস্ট৷ কিন্তু লাইভ টিভিতে আপনার এই ডরপোক সাইড দুনিয়ার সামনে এলে সোসাইটিতে হমার বহুত বেইজ্জতি হোবে। হে হে হে হে।

- এখানে তো ব্যাপারটা পিস্তলে ছুরিতে মগজাস্ত্রে সামাল দেওয়া যাবে না মগনলালজি৷ আড়াই মিনিটে ম্যাক্সিমাম ফুচকা খাওয়া, গানের লিরিক্সে ভুল শব্দ চিনতে পারা...উফ..এরকম কতশত গোলমেলে রাউন্ড..।

- ইনসেন্টিভ ভি হ্যায়৷ আপমার মিসেস মিক্সার গ্রাইন্ডার জিতিয়ে লিবেন, পার্ল সেট জিতিয়ে লিবেন, আপনি ক্ল্যাপ দিবেন। হ্যাপি কাপল ইন বেঙ্গলস মোস্ট পপুলার টিভি গেম শো।

- কী আর বলি মগনলালজি। বলতে খানিকটা লজ্জাই হচ্ছে..।

- আরে বোলিয়ে দিন৷ বোলিয়ে দিন৷ বোঝ হালকা করিয়ে লিন৷ উই আর ওল্ড ফ্রেন্ডস। আর হামরা দুই দোস্তই তো এসেছি বেটার হাফদের কোম্পানি দেনে কে লিয়ে৷ অন আ সুপারহিট গেম শো।

- আর সে'খানেই তো..ইয়ে..দুশ্চিন্তা৷ ও বলে দিয়েছে..।

- ও? ও কউন?

- মানে ওই..।

- ওহ হো। ভাবিজি। কী বোলিয়ে দিয়েছেন?

- গেমশোতে জ্যাকপটের সোনার হারটা না হাতাতে পারলে আমার মগজাস্ত্র-মগজাস্ত্র বলে বলে বাতেলা দেওয়াটা সে ঘুচিয়ে দেবে। কী সাংঘাতিক থ্রেট, ভাবতে পারেন?

- হে হে হে..।

- হাসুন৷ আপনি তো হাসবেনই৷ লালমোহনবাবু আর তোপসেও যখন লেগপুল করতে ছাড়ল না..।

- ডোন্ট মাইন্ড মিস্টার মিটার..ভাবিজি কো...আপকে বেটার হাফ কো..ইয়ে গেমশো কা ইনভিটেশন কেন গেলো...সোচ কে দেখে হ্যায়?

- বেঙ্গলস মোস্ট আইকনিক ডিটেকটিভ আমি..কাজেই আমার বৌকে এই গেমশোয়ের কাপল স্পেশ্যাল এপিসোডে ডাকলে আমি আসব..টিআরপির খেল আর কী..।

- হে হে হে হে..। আপনি তব ভি ইনোসেন্ট ছিলেন৷ আজ ভি ইনোসেন্ট৷ লেকিন তখন আমি কেয়ারলেস ছিলাম, অভি নহি৷

- কী ব্যাপার বলুন তো?

- মিসেস ফেলু মিট্টর কো ইস গেম শো মে ইনভাইট করনে কা আইডিয়া..মেরা মগজাস্ত্র সে নিকলা হুয়া তীর...হে হে হে। নার্ভাস ফেলু মিট্টর দে দেখার ইচ্ছে ছিল, বিশ্বনাথ কে কৃপা সে সো আজ পুরা হোলো।

- ওহ্৷ বদলা নিতে এতটা নীচে নামলেন মগনলালজি?

- উ যব কাশীতে হামায় অ্যারেস্ট করা হল, আই মেড আ প্রমিস টু মাইসেল্ফ৷ হয় এর বদলা লিব, নয়ত স্মাগলিং ছেড়ে দিব। চলেন, শুটিং শুরু হবে৷ দিদি নম্বার ওয়ান মে ওয়েলকাম, রচনাদিদি এসে গেছেন৷

No comments: