Monday, August 7, 2023

ফুডভ্লগার

- কেমন আছেন শশধরবাবু?

- ও কী৷ বলা নেই কওয়া নেই৷ দুম করে আমার টেবিলে বসে পড়লেন যে? আর..আর..এই..এই..এক মিনিট, আপনি আমার নাম জানলেন কী করে?

- গোটা কফিশপ ফাঁকা৷ আপনি খামোখা একা বসে হাহুতাশ করে কী করবেন বলুন৷ তাই, বসে পড়লাম, একটু সঙ্গ দিই না।

- এই খবরদার, একদম বাজে কথা বলবেন না৷ কীসের হাহুতাশ? দিব্যি একটু মী-টাইম এঞ্জয় করছিলাম৷ দিলে সব চটকে।

- আরে ছাড়ুন মশাই মি টাইম৷ আপনার বড়ছেলে ভটকাই তো মেডিকালে এ'বারেও লটকালো৷ সে নিয়েই দুশ্চিন্তা করছিলেন তো? ও আমি বুঝতে পেরেছি!

- হোয়াট ননসেন্স৷ আপনি কি টিকটিকি নাকি? আমি কিন্তু চিৎকার করে ম্যানেজারকে ডাকব! ফাইনাল ওয়ার্নিং! ও কী৷ আপনি ক্যামেরায় কী রেকর্ড করা শুরু করলেন! ও মাই গড! 

- ইএমআইয়ের প্রেশার সামাল দিতে ভল্ট থেকে বৌদির সোনার বালা সরিয়ে দিলেন৷ এত গলাবাজি আপনার সাজে?

- মিথ্যুক! জোচ্চোর! আমি..আমি...আমি পুলিশ ডাকব।

- মিথ্যে?  রিয়েলি? যাদবপুরের ব্রাঞ্চ থেকে গত শনিবার বেলা পৌনে দু'টোয়..।

- কী..কী হচ্ছে কী এ'সব।

- বাহ্৷ এইত্তো গলার সুর নরম হয়ে এসেছে। সেই ভালো। হাওয়াবদলের সঙ্গে অ্যাডজাস্ট করতে না পারলে চলবে কেন!  রাজনীতি নামার শখ আছে, গুণ্ডা পোষার টাকা আছে..আবার মিডিয়ার সঙ্গে মাখোমাখোটাও টিকিয়ে রেখেছেন। আপনার ফিউচার কিন্তু ব্রাইট। ভাববেন না, এইসব ফিনান্সিয়াল স্ট্রেস কেটে যাবে৷ সরকারপক্ষ বা অপোজিশিন, যে কোনও সোর্স থেকে একটা টিকিট পেলেই তো কেল্লা ফতে৷ কী, তাই তো?

- এই আপনি কে বলুন না৷ মন্টুদার দলের কেউ? ইয়ে, শোভা আপনাকে পাঠায়নি তো? আরে ধুর কাঁচকলা৷ রেকর্ডিংটা থামান না! আমার ভিতরটা কেমন আনচান করছে যে।

- শশধরবাবু৷ তলপেটের ব্যথাটাও অযথা চেপে যাচ্ছেন৷ এদ্দিনের নেশাভাঙের ইম্প্যাক্ট সহজে এড়ানো যাবে না৷ ডাক্তারের বলা টেস্টগুলো এ'বারে করিয়ে নিন। বয়স বাড়ছে। খুব দেরী হওয়ার আগে..।

- আপনি কে বলুন তো ভাই? আমায় ব্ল্যাকমেল করার জন্যই কী..?

- ছি: ছি:! এ'বাবা! তউবা তউবা! ওহহো৷ আমার পরিচয়টা দেওয়া হয়নি৷ আমি সুদর্শন গুপ্ত৷ ফুডব্লগার৷ এই আপনার ভিডিওটা আমার রেকর্ড করা একশো নম্বর ভিডিও৷ এই একশোটা ভিডিও নিয়ে কাল আমার ইউটিউব চ্যানেল লঞ্চ হবে৷ ফলো আর সাবস্ক্রাইব করতে ভুলবেন না।

- ক..ক..কিন্তু..।

- আরে আমি সমস্তটাই মিউটে রেকর্ড করেছি। মাইরি। আমাদের কথোপকথন কেউ শুনবে না। বললাম না, আমি ফুড ব্লগার। তবে উইথ আ ডিফারেন্স।

- কিন্তু ভাই সুদর্শন,  আমার টেবিলে তো এখনও খাবার কিছু আসেনি..। আমি কিছুই..।

- আরে মশাই ও'সব পাতি খাওয়া রেকর্ড করে ফুড ভ্লগিং ইকোসিস্টেমে ভীড় বাড়াতে চাইনা আমি৷ আমার ব্যাপারটা একটু স্পেশ্যাল।

- কী'রকম?

- ফুডভ্লগিং কী? এর খাওয়া আর ওর গেলাকে সাবজেক্ট করে উপাদেয় সব ভিডিও তৈরি৷ সিম্পল। আমি রকমারি মানুষের রকমারি স্টাইলে চাপ ও বিষম খাওয়া, আর কেস খেয়ে ঢোক গেলা রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলব৷ এই স্পেশ্যাল খাওয়াদাওয়া সবাই দেখতে চায়, দেখানোর লোক নেই। তাদের ডিমান্ড মীট করতেই আমার চ্যানেল লঞ্চ হচ্ছে কাল। হাইকোয়ালিটি ঢোক, বিষম, চাপ, ও কেস খাওয়ানো-গেলানো চাট্টিখানি কথা নয়, সে'টা হাইয়েস্ট লেভেলের রান্নাও বটে৷ আর সে'দিক থেকে আমি যে খুব বড় মাপের শেফ, তার প্রমাণ আপনি পেয়েই গেছেন৷ তাই তো? এ'বার আসি৷ সুদর্শন গুপ্ত, নামটা ভুলবেন না৷ আর কাল ইউটউবে একবার ঢুঁ মেরে সাবস্ক্রাইব অবশ্যই করবেন৷ কেমন?

No comments: