Saturday, September 5, 2009

পান্ডব গোয়েন্দা: স্মৃতি ও Brief Analysis


পান্ডব গোয়েন্দা পূজাবার্ষিকী আনন্দমেলা থেকে vanish হওয়া এক calamity. এবার'এর পুজোর আনন্দমেলা হাতে আসতে সেই দুঃখ আবার জেগে উঠলো! মনে পরলো পান্ডব গোয়েন্দা' প্রত্যেক উপন্যাস'এর Essential Features: . বাবলু' (Senior most পান্ডব, utility'তে অর্জুন) মর্নিং ওয়াক! ভোম্বল'এর খাওয়া (ভীম)! ম্যাদামারা বিলু (যুধিষ্ঠীর) এবং ইংরিজি তে যাকে বলে Filling Up Numbers মার্কা বাচ্চু বিচ্ছু (নকুল সহদেব বোধ হয়)! . যে কোনো 'পান্ডব'দের সমবয়েসী কোনো এক মেয়ের সাথে আচমকা আলাপ; রহস্যের শুরু! (মেয়েটি অবশ্যই 'বেশ' সুন্দরী এবং স্মার্ট এবং ক্ষেত্র বিশেষ' অবাঙালি) . রহস্যে' পাল্লায় পরে কলকাতার বাইরে যাওয়া, preferably কোনো টুরিস্ট স্পটে! . Bollywood মার্কা ভিলেন! (একদম দুর্যোধন-শকুনি type) . নেড়ি পঞ্চু' ( কৃষ্ণ বোধ হয় ) hero-গিরি যেমন ভল্ট খাওয়া, ডাইভ দেওয়া ইত্যাদি! . শত্তুর কে চাবকে দিয়ে Comprehensive Victory for পান্ডব দল, তবে তা বাবলু' revolver থেকে এক পিস বুলেট খরচ হওয়ার আগে নয়! জয় পান্ডব!



1 comment:

coffeehouseraddablog said...

পাণ্ডব গোয়েন্দার ছোটোবেলার স্মৃতি মনে করিইয়ে দিলেন। একটু বড় হবার পর অবশ্য আর ভাল লাগত না, এর চেয়ে সমরেশের অর্জুন বেশী টানত।

ধপাস

সাঁইসাঁই। সাঁইসাঁই। সাঁইসাঁই। পড়ছি তো পড়ছিই। পড়ছি তো পড়ছিই। পড়ছি তো পড়ছিই। পড়ছি তো পড়ছিই। বহুক্ষণ পর আমার পড়া একটা প্রবল 'ধপ...