Tuesday, February 8, 2022

বাতেলা রকেট



দড়াম করে মিথ্যে বলে দিলেই তো হল না৷

"হ্যান করেঙ্গা ত্যান করেঙ্গা" কেত চাই৷ 
কথায় কথায় "আর একটু হলেই এস্পারওস্পার করে দিচ্ছিলাম" গোছের ঘ্যাম চাই৷ 
ভরদুপুরে 'এমন চাঁদের আলো, মরি যদি সেও ভালো' গাইবার ধক থাকা চাই৷ 

আর চাই একদল মানুষ, যারা কথায় কথায় বলবে "ওয়াহ তাজ"! 

গুলশ্রেষ্ঠ বলবেন, "এভারেস্টের মাথায় উঠেছিলাম ভিজে গামছা মেলতে"। অমনি জি-হুজুরের দল চিল্লিয়ে উঠবে, " উফ, কী দিয়েছেন৷ আপনার কাছে কী এভারেস্ট আর কীই বা বেহালা"।

ক্যাপ্টেন বারফাট্টাই বলবেন, "খেলতে নেমে চাইলেই বারো গোলে জিততে পারতাম। কিন্তু গোল না দিয়ে তিনটে খেলাম কেন? ওই৷ তুলোর মত মন৷  আমি গোল দিলে যদি কেউ দুঃখ পায়? তাই...চেপে গেলাম। দয়ার শরীর হলে যা হয় আর কী"৷ অমনি 'এইত্তো চাই' জনতা ফ্যাঁচফ্যেঁচিয়ে উঠবে, "কী ভাবে পারেন এমন ভাবে কাঁদাতে৷ কী ভাবে পারেন বুকের মধ্যে রাখা একদলা মাখনে এমন অবলীলায় স্নেহের ছুরি চালাতে"। 

বাতেলা-রকেট বলবেন, " মানছি আজ আপনাদের পকেট কেটেছি৷ মানছি আজ আপনাদের মাথায় কাঁঠাল ভেঙেছি৷ মানছি আজ আপনাদের পাতে বেড়ে রাখা ভাত ছাইপোস্ত দিয়ে মেখেছি৷ তবে শুনে রাখুন, এর ফলে আজ থেকে বাইশ হাজার বছর পর আপনার যা উপকার হবে না..তা জাস্ট ভাবাই যায়না৷ সে এক ফ্যান্টাসটিক ইয়ে৷ এক্কেবারে হাইক্লাস ঘ্যাম যাকে বলে৷ আজ একটুস এ'দিক ও'দিক করে ফেলছি বটে, কিন্তু সে তো আপনাদেরই মঙ্গলের জন্য"৷ এ আশ্বাসবাণী শোনা মাত্র 'টীম বহুত খুব' গেয়ে উঠবে, "আমাদের প্রাণ, মান, ইজ্জত এবং ভোট; শুধুই আপনার৷ শুধুই আপনার"।

No comments:

পুরনো লেখা